বৃহত্তর চট্টগ্রামে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট শুরু

চট্টগ্রাম প্রতিনিধি : নিখোঁজ পরিবহণ নেতা নুরুল ইসলামের সন্ধানের দাবিতে বৃহত্তর চট্টগ্রামে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ পরিবহণ শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম শাখা। বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা থেকেই  ধর্মঘট শুরুর ঘোষণা দিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘোষণা দেয়া হয়। নুরুল ইসলাম বাংলাদেশ পরিবহণ শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম শাখা প্রচার সম্পাদক।

বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের (পূর্বাঞ্চল) সভাপতি মৃণাল চৌধুরী জানান, বাসচালক নুরুল ইসলাম নিখোঁজের ঘটনায় পরিবহণ শ্রমিকরা বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা থেকে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছেন। এ শ্রমিকনেতা উদ্ধার না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানান তিনি।

জেলা সড়ক পরিবহণ মালিক গ্রুপের মহাসচিব মঞ্জুরুল আলম মঞ্জু জানান, বুধবার সকালে নগরীর সল্টগোলার নিজ বাসা থেকে বাসচালক নুরুল ইসলামকে তুলে নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনী পরিচয় দিয়ে। পরে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থার সঙ্গে যোগাযোগ করা হলে তারা এমন কাউকে আটক করেনি বলে জানান।

বাংলাদেশ পরিবহন মালিক শ্রমিক সমিতির সভাপতি আবুল কালাম আজাদ বলেন, “বুধবার রাত থেকে আমাদের এক নেতার কোনো খোঁজ নেই। এ ব্যাপারে প্রশাসনেরও কোনো তৎপরতা চোখে পড়ছে না। এ কারণে এ ধর্মঘটে আমাদের সমর্থন রয়েছে।”

সিএমপি ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনসুর জানান, শ্রমিক ফেডারেশন দাবি নুরুল ইসলামকে অপহরণ করা হয়েছে। এ ঘটনায় একটি মামলাও করা হয়েছে।