বড়পুকুরিয়া মামলা : খালেদার আবেদনের রায় যেকোনো দিন

প্রকাশিত

আদালত প্রতিবেদক : বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা বাতিল চেয়ে হাইকোর্টে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদনের শুনানি শেষ হয়েছে। এখন এ বিষয়ে যেকোনো দিন রায়ের জন্য (সিএভি) রাখা হয়েছে।

রোববার হাইকোর্টের বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি আব্দুর রবের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এজে মোহাম্মদ আলী, ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী প্রমুখ। অপরদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

পরে সাংবাদিকদের এই তথ্য জানান, দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান। তিনি বলেন, বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি সংক্রান্ত মামলা বিষয়ে খালেদা জিয়ার আবেদনের প্রেক্ষিতে জারি করা রুলের ওপর আজ উভয়পক্ষের শুনানি শেষে বিষয়টি সিএভি রাখা হয়েছে।

বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি সংক্রান্ত মামলায় চারদলীয় জোট সরকারের তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও ওই সরকারের ১০ মন্ত্রীসহ ১৬ জনকে আসামি করা হয়। ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি শাহবাগ থানায় মামলাটি দায়ের করা হয়। ওই বছর ৫ অক্টোবর ১৬ জনের বিরুদ্ধেই অভিযোগপত্র দাখিল করে দুদক। এক আবেদনের প্রেক্ষিতে ২০০৮ সালের ১৬ অক্টোবর খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্ট। মামলাটি কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুলও জারি করা হয়।

শেয়ার করুন