রাজধানীতে ‘অস্ত্রসহ ৭ ডাকাত’ আটক

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পল্লবীতে সাত ব্যক্তিকে অস্ত্রসহ আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের মধ্যে একজন নারীও রয়েছেন। পুলিশের দাবি, তারা পুলিশ পরিচয় দিয়ে ডাকাতি করে থাকে। তাদের কাছ থেকে অস্ত্র জব্দ করা হয়েছে বলেও দাবি করেছে পুলিশ।

বৃহস্পতিবার সকালে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে পল্লবী থানার এসআই রাসেল এ দাবি করেন।

আটকরা হলেন- লিয়াকত আলী, কামরুল, শহীদুল ইসলাম ওরফে কামাল, নাজমুল হক দিদার, রুহুল আমিন ওরফে রিপন, ওবায়দুর রহমান ও মেহেরুন নেছা কেয়া।

এসআই রাসেল দাবি করেন, বুধবার রাত ১১টার দিকে পল্লবীর কালশী থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের হেফাজত থেকে তিনটি ছোরা, একটি রামদা, দুটি খেলনা পিস্তল ও ১০টি মোবাইল জব্দ করা হয়।

তার ভাষ্য, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানায়, তারা তাদের দলের মেয়ে সদস্যদের মাধ্যমে মোবাইল ফোনে বিত্তবান ব্যক্তিদের টার্গেট করে। পরবর্তী সময়ে ওই টার্গেটকৃত ব্যক্তিদের সঙ্গে কৌশলে কথা বলে তাদের নির্দিষ্ট স্থানে ডেকে নিয়ে যায়। মেয়ের সঙ্গে কথা বলার সময় পুরুষ সদস্যরা আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে ওই ব্যক্তিকে জিম্মি করে বিভিন্ন বাসায় নিয়ে আটক করে।

পরবর্তী সময়ে বিত্তবান ব্যক্তির সঙ্গে থাকা মালামাল ও নগদ টাকা ছিনিয়ে নেওয়া হয়। অতঃপর অস্ত্রের ভয় দেখিয়ে তাদের দলের মেয়ে সদস্যদের সঙ্গে বিবস্ত্র করে ছবি তুলে মান সম্মানের ভয় দেখিয়ে আটক ব্যক্তির মোবাইল দিয়ে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করে বিকাশের মাধ্যমে মুক্তিপণ আদায় করে থাকে। টাকা আদায়ের পর চোখ বেঁধে তাদেরকে অজ্ঞাত স্থানে ছেড়ে দিয়ে পালিয়ে যায়।

শেয়ার করুন