শওকত মাহমুদকে হত্যার ষড়যন্ত্র ধ্বংস করা হবে: গাজী

ঢাকা: শওকত মাহমুদকে হত্যার ষড়যন্ত্র আন্দোলনের মাধ্যমে ধ্বংস করা হবে জানিয়ে সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমীন গাজী বলেন, সাংবাদিক নেতা শওকত মাহমুদকে যদি মুক্তি না দেওয়া হয়, তাহলে সড়ক পথ ঘেরাও আমরণ অনশনের কর্মসূচি দেওয়া হবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত ‘শওকত মাহমুদের মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবি শীর্ষক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

আইনশৃঙ্খলা বাহিনীকে উদ্দেশ্যে করে তিনি বলেন, “শওকত মাহমুদকে রিমান্ডের নামে অশোভন আচরণ করা হলে সারা বাংলায় আগুন জ্বলে উঠবে। সেই আগুনে আপনাদেরও পুড়তে হবে।”

সাংবাদিক এই নেতা বলেন, “শওকত মাহমুদ সাংবাদিকদের অধিকার আদায়ের কথা বলেন। তিনি চোর ডাকাত নন, তাকে নিয়ে নাটক সৃষ্টি করে হত্যার ষড়যন্ত্র করলে আন্দোলনের মাধ্যমেই তা নস্যাৎ করা হবে।”

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি আনোয়ার কবির বুলুর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন- সংগঠনের মহাসচিব এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।