আজ রোববার, সেপ্টেম্বর ২৫, ২০২২ | ১০ আশ্বিন, ১৪২৯

শিরোনাম

কুর্মিটোলা স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার অবদান প্রজন্মত্তোর ছড়িয়ে দিতে হাবিব হাসানের আহ্বান

প্রকাশিত: সোমবার, মে ৩০, ২০২২


বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার অবদান প্রজন্মত্তোর ছড়িয়ে দিতে হাবিব হাসানের আহ্বান

মুক্তমন রিপোর্ট : দৃষ্টি নন্দন ডিসপ্লে যেন চোখ ধাঁধিয়ে দিলো উপস্থিত অতিথি, অভিভাবক এলাকাবাসীসহ সকলের। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম থেকে শুরু করে উনসত্তরের গণঅভুত্থান, একাত্তরের মুক্তিযুদ্ধ, পঁচাত্তরের নৃশংসতা এবং বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে উন্নন বাংলাদেশ সবকিছুই উঠে আসলো শিক্ষার্থীদের উপস্থাপিত মনোজ্ঞ ডিসপ্লেতে। আর তাই ডিসপ্লেতে উপস্থাপিত ইতিহাসকে প্রজন্ম থেকে প্রজন্মত্তোর ছড়িয়ে দিতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান।

দুপুর রাজধানীর খিলক্ষেত কুর্মিটোলা হাই স্কুল এন্ড কলেজর বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতি অনুষ্ঠানে পুরুস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব হাসান।

তিনি বলেন, আমরা আজ সফল যে, বঙ্গবন্ধুর সঠিক ইতিহাসকে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে পেরেছি। আজ যেভাবে কোমলমতি শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর জন্ম থেকে পঁচাত্তরের নৃশংস হত্যাকাণ্ড হয়ে বর্তমান শেখ হাসিনা সরকারের উন্নয়নের ধারাবাহিকতাকে তুলে ধরেছে তাতে আমাদের দায়িত্বের পূর্ণাঙ্গতাকে ফুটিয়ে তুলছে। তাই এই ইতিহাসকে ভবিষ্যতের প্রজন্মের কাছেও পৌঁছে দিতে হবে আজকের এই শিক্ষার্থীদের।

হাবিব হাসান তার বক্তব্যে স্কুলের গভর্নিং বডি, শিক্ষকমণ্ডলি ও অভিভাবকদেরকে আরো সজাগ হয়ে শিক্ষার্থীদের জন্য শিক্ষার পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানান। তিনি এসময় স্কুলের উন্নয়নে তার সহায়তা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন। শিক্ষার্থীদের জন্য তিনি নিজেকে আলাদিনের চেরাগের দৈত্যের মতো কর্মঠ হওয়ার আশ্বাস দেন এবং স্কুলের নতুন ভবনের উদ্বোধন করেন।

স্কুলের শিক্ষার্থী বান্না'র সুমধুর তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে প্রধান অতিথি জাতীয় পতাকা এবং অতিথিবৃন্দ অন্যান্য পতাকা উত্তোলন করেন। স্কুলের একটি চৌকশ প্যারেড দল প্রধান অতিথিসহ উপস্থিত সকলকে মার্চপাস্ট করে অভিবাদন জানায়। পরে হাবিব হাসান উপস্থিত অতিথিদের সঙ্গে নিয়ে কবুতর এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

সোমবার বিকাল ৩ টায় কুর্মিটোলা হাই স্কুল এন্ড কলেজ মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন গভর্নিং বডির সভাপতি ও খিলক্ষেত থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজ্বী আসলাম উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যকরী সদস্য মিজানুর রহমান চাঁন, খিলক্ষেত থানা অফিসার ইনচার্জ সাব্বীর আহমেদ, কুর্মিটোলা হাই স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল খালেক, খিলক্ষেত থানার আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কেরামত আলী দেওয়ান, ভাটারা থানা আওয়ামী লীগের সভাপতি ও ১৭ ওয়ার্ড কাউন্সিলর ইসহাক মিয়া, ডিএনসিসি ১,১৭,১৮নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা কাউন্সিলর হাসিনা বারী চৌধুরী, খিলক্ষেত থানা সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন মাদবর, ৪৩ নং ওয়ার্ড কাউন্সিলর ও খিলক্ষেত থানা আওয়ামী লীগের সহ-সভাপতি শরিফুল ইসলাম ভূঁইয়া, খিলক্ষেত ৯৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, কুর্মিটোলা হাই স্কুল এন্ড কলেজের শিক্ষক প্রতিনিধি মোঃ জসিম উদ্দিন, অভিভাবক সদস্য কাজী সামসুল আলমসহ শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবক এবং আওয়ামী সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।