শিশু একাডেমি স্থানান্তরের আদেশ প্রত্যাহারের দাবি

ঢাকা: শিশু একাডেমির বর্তমান স্থানটি ছেড়ে দেওয়ার জন্য সুপ্রিম কোর্টের আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে শিশু একাডেমির প্রশিক্ষণার্থীসহ অভিভাবকরা।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে শিশু একাডেমির প্রশিক্ষণার্থী ও শিশু সংগঠনগুলো আয়োজিত মানববন্ধনে এ দাবি জানায়।

অভিভাবক প্রতিনিধি রোকেয়া হোসেন বলেন, “শিশু একাডেমির চার হাজার শিশু ও অভিভাবকরা উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে। শিশু একাডেমির বর্তমান স্থানটি ছেড়ে দেওয়ার জন্য সুপ্রীম কোর্ট দির্শেন দিয়েছেন। এ আদেশ শিশুদের সুন্দর এ বিচরণক্ষেত্র থেকে বঞ্চিত করবে।”

আরেক অভিভাবক রাজিয়া সুলতানা বলেন, “শিশু-কিশোরদের সুস্থ ও শান্তিপূর্ণ পরিবেশে সংস্কৃতি চর্চার সুযোগ রাখার জন্য এ স্থানের বিকল্প নেই। কারণ শিশুদের মনের বিকাশের আদলে গড়া হয়েছে একাডেমির বিশাল অবকাঠামো।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর মতো বর্তমান প্রধানমন্ত্রীও শিশুদের প্রতি সংবেদনশীল, তার দৃষ্টান্ত আমরা অনেক ক্ষেত্রে পেয়েছি। তাই আমাদের বিশ্বাস, বর্তমান প্রাঙ্গণ থেকে একাডেমিটি উৎখাত না করার জন্য তিনি এদিকে দৃষ্টি দেবেন।

এসময় প্রধান বিচারপতির প্রতি আবেদন রেখে বক্তারা বলেন, আমরা আশা করব, শিশুদের বিষয়টি মানবিক বিবেচনায় রেখে শিশু একাডেমির বর্তমান স্থানটি শিশু একাডেমির ‍অনুকূলে দান করার আদেশ দেবেন।

মানববন্ধনে শিশুরা ছাড়াও অভিভাবকদের পক্ষ থেক উপস্থিত ছিলেন, এলিজা হায়দার, খালেদা আক্তার, সেলিনা আক্তার, অর্পিতা চক্রবর্তী প্রমুখ।