শ্রমিক আটকের প্রতিবাদে রাজধানীর বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : দুই পরিবহন শ্রমিককে আটকের প্রতিবাদে রাজধানীর ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড থেকে গুলিস্তান, সদরঘাট, মিরপুরসহ বিভিন্ন রুটের বাস চলাচল বন্ধ করে দিয়েছে মালিক সমিতি। এতে চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন যাত্রীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাস চলাচল বন্ধ রাখতে রবিবার দুপুরে ফুলবাড়িয়া এলাকায় একটি মিছিল বের করে স্থানীয় মালিক সমিতি। এরপর থেকেই সিটি সার্ভিসের বহু বাস গুলিস্তান-ফুলবাড়িয়া সড়কে দাঁড় করিয়ে রাখা হয়।

এর আগে সকাল ১০টার দিকে রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে দুই বাস চালককে আটক করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় বিআরটিএ এর মোবাইল কোর্ট। এ খবর বাস শ্রমিকদের মধ্যে পৌঁছানোর পরই উত্তেজনা দেখা দেয়।

বাস চলাচল বন্ধের বিষয়টি স্বীকার করে ঢাকা সড়ক পরিবহন সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ বলেন, ‘শেরেবাংলা নগরে দুই চালককে আটক ও জেলে পাঠানোর প্রতিবাদে শ্রমিকরা তাৎক্ষণিকভাবে বাস চলাচল বন্ধ করে দেয়। কোনও বাসে যদি কেউ অতিরিক্ত ভাড়া নিয়েই থাকে তবে তার শাস্তি হতেই পারে। ভাড়া বাড়ানোর প্রথম পর্যায়ে একটু বিশৃঙ্খলা হয়েই থাকে। কিন্তু চলন্ত বাস থামিয়ে চালকদের জেলে পাঠানো অমানবিক।’ শ্রমিকদের সঙ্গে আলাপ আলোচনা করেই এর সমাধান করা হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন