সোনার দাম আবারও কমেছে

প্রকাশিত

ডেস্ক প্রতিবেদন :  সোনার দাম আবারও কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।আন্তর্জাতিক বাজারের সঙ্গে দর সমন্বয়ে এ দাম কমানো হয়েছে বলে জানিয়েছে বাজুস।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাম কমানোর বিষয়টি নিশ্চিত করেছে বাজুস। সারাদেশে নতুন এই দর আগামীকাল বুধবার থেকে কার্যকর হবে।

বুধবার কার্যকর হওয়া নতুন দরে ২২, ২১ ও ১৮ ক্যারেটের সোনার ভরি প্রতি দর কমবে এক হাজার ৫০ টাকা ও সনাতন পদ্ধতির সোনার ক্ষেত্রে কমবে ৫২৫ টাকা। আর প্রতি ভরি রুপার দাম কমবে ৫৮ টাকা।

নতুন দর অনুসারে, ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনার প্রতি ভরির (১১.৬৬৪ গ্রাম) দর দাঁড়াবে ৪২ হাজার ২২৩ টাকায়। পাশাপাশি, ২১ ক্যারেটের দর ৪০ হাজার ১২৪ টাকায় এবং ১৮ ক্যারেটের ক্ষেত্রে ৩৩ হাজার ৪৭৫ টাকায় এবং সনাতন পদ্ধতির সোনার ক্ষেত্রে তা নেমে আসবে ভরি ২২ হাজার ৫৬৯ টাকায়। এ ছাড়া, ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) রুপার ভরি নেমে আসবে ৯৩৩ টাকায়।

সমিতির দেওয়া তথ্য অনুসারে, আজ মঙ্গলবার পর্যন্ত ২২ ক্যারেট সোনার ভরি প্রতি দর ছিল ৪৩ হাজার ২৭৩ টাকা, ২১ ক্যারেটের ৪১ হাজার ১৭৩ টাকা এবং ১৮ ক্যারেটের ৩৪ হাজার ৫২৫ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ২৩ হাজার ৯৪ টাকা। আর প্রতি ভরি রুপার বিক্রির দর ছিল ৯৯১ টাকা।

বিশ্ববাজারে দর বাড়ায় সর্বশেষ গত ২৩ আগস্ট জুয়েলার্স সমিতি সোনার দর বাড়িয়েছিল। ওই সময় ২২, ২১ ও ১৮ ক্যারেট সোনার দর ভরিতে এক হাজার ৫১৬ টাকা ও সনাতন পদ্ধতির সোনার ক্ষেত্রে ১ হাজার ২২৪ টাকা বাড়ানো হয়েছিল।

উল্লেখ্য, গত ৬ আগস্ট প্রতি ভরি সোনার দর সর্বোচ্চ ১ হাজার ২২৪ টাকা কমিয়েছিল বাজুস।

শেয়ার করুন