৫ কোটি ছাড়িয়েছে ইন্টারনেট ব্যবহারকারী

প্রকাশিত

প্রযুক্তি ডেস্ক : বর্তমানে দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা পাঁচ কোটি ছাড়িয়েছে। একই সঙ্গে গত এক বছরে মোবাইল ফোনের গ্রাহকের সংখ্যা এক কোটিরও বেশি বেড়েছে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মঙ্গলবার প্রকাশিত জুলাই মাস পর্যন্ত মোবাইল ফোন ও ইন্টারনেট গ্রাহক পরিসংখ্যানে এ সব তথ্য দেওয়া হয়েছে।

বিটিআরসির হিসাব মতে, চলতি বছরের জুলাই মাসের শেষ নাগাদ দেশে ইন্টারনেটের গ্রাহক সংখ্যা ছিল ৫ কোটি ৭ লাখ ৭ হাজার। এর মধ্যে মোবাইল ইন্টারনেট গ্রাহক ৪ কোটি ৯২ লাখ ৪১ হাজার, ওয়াইম্যাক্স গ্রাহক এক লাখ ৭৪ হাজার এবং আইএসপি ও পিএসটিএন ইন্টারনেট গ্রাহক ১২ লাখ ৯৩ হাজার।

গত বছর একই সময়ে ইন্টারনেট গ্রাহক সংখ্যা ছিল ৩ কোটি ৯৩ লাখ।

বিটিআরসির হিসাব অনুসারে, গত জুলাই শেষ নাগাদ দেশে মোবাইল ফোনের গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ১২ কোটি ৮৭ লাখে। একই সময়ে গত বছর ছিল ১১ কোটি ৬৮ লাখ।

এর মধ্যে মোবাইল অপারেটর গ্রামীণফোনের গ্রাহক ৫ কোটি ৩৯ লাখ, বাংলালিংকের ৩ কোটি ২৪ লাখ, রবির ২ কোটি ৭৯ লাখ, এয়ারটেলের ৯০ লাখ, সিটিসেলের ১১ লাখ ৬১ হাজার ও রাষ্ট্রায়ত্ত টেলিটকের গ্রাহক ৪২ লাখ ২১ হাজার।

তবে অন্যান্য অপারেটরের গ্রাহক সংখ্যা বৃদ্ধি পেলেও গ্রাহক কমেছে সিটিসেলের। জুন থেকে জুলাই শেষ নাগাদ এ অপারেটর প্রায় ২৪ হাজার গ্রাহক হারিয়েছে।

শেয়ার করুন