অন্যান্য

একজোড়া কাঁচি হারানোয় জাপানে ৩৬ ফ্লাইট বাতিল !

মুক্তমন ডেস্ক : বোর্ডিং গেটের কাছে একটি দোকানে এক জোড়া কাঁচি নিখোঁজ হওয়ার পরে সপ্তাহান্তে জাপানের একটি বিমানবন্দরে ৩৬টি ফ্লাইট বাতিল এবং ২০১টি ফ্লাইট বিলম্বিত হয়েছিল।
শনিবার সকালে হোক্কাইডোর নিউ চিটোস বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে নিরাপত্তা চেক প্রায় দুই ঘন্টার জন্য স্থগিত করা হয়েছিল, শত শত যাত্রী সাময়িকভাবে আটকা পড়েছিল।-খবর বিবিসি’র।

প্রস্থান লাউঞ্জে যাত্রীদের নিরাপত্তা পরীক্ষা পুনরায় নিতে বাধ্য করায় সেখানে বিশাল বাধা এবং সারি ছিল। কর্তৃপক্ষ অনুপস্থিত কাঁচিগুলি সনাক্ত করার চেষ্টা করেছিল, যা পরের দিন একই দোকানে পাওয়া গিয়েছিল। যদিও শনিবার কাঁচিগুলি খুঁজে পাওয়া যায়নি, যেদিন তারা নিখোঁজ হয়েছিল, নিরাপত্তা পরীক্ষা এবং ফ্লাইট শেষ পর্যন্ত সেই দিন আবার শুরু হয়েছিল। হোক্কাইডো বিমানবন্দর, নিউ চিটোস বিমানবন্দরের অপারেটর, সোমবার ঘোষণা করেছে যে রবিবার দোকানে একজন কর্মী কাঁচিটি খুঁজে পেয়েছেন।

কর্তৃপক্ষ ব্যাখ্যা করেছে যে তারা ঘোষণা করা বন্ধ করে রেখেছিল যতক্ষণ না তারা নিশ্চিত করে যে কাঁচিগুলি হারিয়ে যাওয়াগুলির মতোই ছিল। বাতিলকরণ এবং বিলম্বের কারণে ক্ষতিগ্রস্ত অনেক ভ্রমণকারী জাপানের বার্ষিক বন ছুটির পর বাড়ি ফিরছিলেন।

“আমি মনে করি না যে আমাদের কোন বিকল্প আছে (অপেক্ষা করা ছাড়া),” একজন ভ্রমণকারী সে সময় স্থানীয় মিডিয়াকে বলেছিলেন। “তবে আমি আশা করি তারা এটি সম্পর্কে একটু বেশি সতর্ক হবে।” আরেকজন ভ্রমণকারী বলেন, “এই দিনগুলো নিয়ে চিন্তা করার মতো অনেক কিছুই ছিল… এটা কখনো শেষ হয় না। এবং আমি বাড়ি না আসা পর্যন্ত আমি নিরাপদ বোধ করি না।”

ভূমি, অবকাঠামো, পরিবহন ও পর্যটন মন্ত্রক হোক্কাইডো বিমানবন্দরগুলিকে কারণটি তদন্ত করতে এবং এটিকে পুনরায় ঘটতে না দেওয়ার জন্য বলেছে।

হোক্কাইডো এয়ারপোর্ট বলেছে, “আমরা স্বীকার করি যে দোকানে অপর্যাপ্ত স্টোরেজ এবং ম্যানেজমেন্ট সিস্টেমের ফলে এটি ঘটেছে।” “আমরা সচেতন যে এটি এমন একটি ঘটনা যা হাইজ্যাকিং বা সন্ত্রাসবাদের সাথে যুক্ত হতে পারে এবং এটি নিশ্চিত করার জন্য আবারও কাজ করা হবে। পুঙ্খানুপুঙ্খ ব্যবস্থাপনা সচেতনতা।”

এক্স-এর সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা এই ঘটনায় বিমানবন্দরের প্রতিক্রিয়ার প্রশংসা করেছেন, অনেকে বলেছেন যে এটি জাপানি বিমান নিরাপত্তার প্রতি তাদের আস্থার পুনর্নিশ্চিত করেছে। “এই ঘটনাটি জাপানি বিমান চলাচলের নিরাপত্তা এবং এর ম্যানুয়ালগুলির পুঙ্খানুপুঙ্খতা প্রদর্শন করে!” একজন ব্যবহারকারী লিখেছেন। অন্য একজন বলেছেন এটি “আমাকে আবারও উপলব্ধি করেছে যে নিউ চিটোস বিমানবন্দরটি ব্যবহারের জন্য একটি নিরাপদ বিমানবন্দর।”

নিউ চিটোস হল জাপানের ব্যস্ততম বিমানবন্দরগুলির মধ্যে একটি, যা বিশ্বের দ্বিতীয় সর্বাধিক ভ্রমণ করা অভ্যন্তরীণ বিমান রুট – টোকিও এবং সাপোরোর মধ্যে – এভিয়েশন অ্যানালিটিক্স কোম্পানি ওএজি অনুসারে। ২০২২ সালে ১৫ মিলিয়নেরও বেশি যাত্রী বিমানবন্দরটি ব্যবহার করেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button