নির্বাচন ২০২৪

দেশকে সংকটে ফেলে, এমন নির্বাচন আমরা চাই না: রাশেদা সুলতানা

মুক্তমন রিপোর্ট : নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, তাঁরা এমন কোনো নির্বাচন করতে চান না, যেটা নতুন করে দেশকে একটা সংকটের মধ্যে ফেলবে। তাঁরা মনে করেন, ভালো নির্বাচন করা তাঁদের নৈতিক দায়িত্ব। আজ বুধবার নির্বাচন কমিশনে (ইসি) নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাশেদা সুলতানা এসব কথা বলেন।

১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের কথা উল্লেখ করে রাশেদা সুলতানা বলেন, সে সময় নানা রকম আন্দোলনের মধ্য দিয়ে একটি নির্বাচন হয়েছিল। সে নির্বাচন (সরকার) দীর্ঘদিন স্থায়ী হয়নি। নির্বাচনটি গ্রহণযোগ্য হয়নি বলে অল্প দিনের মধ্যে আবারও নির্বাচন হয়েছে।

এই নির্বাচন কমিশনার বলেন, ‘আমরা এ রকম কোনো ইলেকশন করতে চাই না, যেটা নতুন করে দেশকে একটা সংকটের মধ্যে ফেলে। আমরা চাই, একটা ইলেকশন হবে, সরকার যে ফর্ম (গঠন) করবে, সেই সরকার স্থায়ী রূপ নেবে। যখনই সরকার অস্থায়ী অবস্থায় চলে যায়, দেশ তখন বিপর্যয়ের মধ্যে চলে যায়। এই সেন্স থেকে হয়তো আমাদের মাথায় এসেছে, আমরা একটা ফেয়ার ইলেকশন করব। আন্তর্জাতিক চাপ আমাদের অন্য কিছু না বা অন্য বিষয়ই না। কোনো দিক থেকে কোনো চাপ না।’

রাশেদা সুলতানা বলেন, যেখানেই অনিয়ম হবে, সেখানেই নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে, প্রয়োজনে সেই কেন্দ্রের ভোট বাতিল করে দেওয়া হবে। ভোটের মাঠ এখন ইসির নিয়ন্ত্রণে। ভোটের পরিবেশ সৃষ্টি হয়েছে। সুন্দর, সুষ্ঠুভাবে উৎসবমুখর পরিবেশে ভোট হবে বলে তাঁরা আশা করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button