জাতীয়

বস্ত্র ও পাট উপদেষ্টার সাথে চীনা রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে মন্ত্রণালয়ের অফিসকক্ষে বস্ত্র ও পাট উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব:) এম সাখাওয়াত হোসেনের সাথে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন (Mr. Yao Wen)
নেতৃত্বে প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাতকালে বস্ত্র ও পাট উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন বাংলাদেশ ও চীনের মধ্যকার পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা আলোকপাত করে জানান, চীন বাংলাদেশের উন্নয়ন ও বিনিয়োগের অন্যতম অংশীদার। তিনি বাংলাদেশে যেসব বন্ধ থাকা রাষ্ট্রায়ত্ত বস্ত্র ও পাটকল আছে সেগুলোতে জাতীয় ও আন্তর্জাতিক ব্যবসায়ীদের বিনিয়োগের সুযোগ রয়েছে বলে জানান। চীনা ব্যবসায়ীগণ এসকল মিলে জুট, পাট ও বস্ত্রসহ অন্যান্য সংশ্লিষ্টখাতে বিনিয়োগ করতে পারে। চট্টগ্রাম,খুলনার মিলে চীনা ব্যবসায়ীরা বিনিয়োগ করতে পারে। সেইসাথে টেক্সটাইলের উন্নয়নে প্রযুক্তি ও দক্ষতাগত উন্নয়নে চীনের সাহযোগিতা চান।

প্রত্যুত্তরে, চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বিনিয়োগ ও পরিদর্শনের আগ্রহ প্রকাশ করেন। অধিকন্তু, চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন অন্তর্বর্তীকালীন সরকারকে শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশের বাণিজ্য বিশেষকরে তৈরি পোশাক খাতে বাংলাদেশের অগ্রগতির সাথে চীনের সংশ্লিষ্টতার কথা উল্লেখ করেন এবং টেক্সটাইল খাতে প্রশিক্ষণ ব্যবস্থা আয়োজনের আশ্বাস প্রদান করেন।

এসময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো: আব্দুর রউফ, চীনা এম্বাসির ইকোনমিক এবং কমার্সিয়াল কাউন্সিলর সং ইয়াং, বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালক মো: শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button