রাজনীতি

নিজ এলাকায় ফিরলেন বিএনপি নেতা সালাহউদ্দিন আহমদ

দীর্ঘ এক দশক পর নিজ জেলা কক্সবাজারে ফিরলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমদ।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বেসরকারি একটি বিমানে তিনি কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতা লুৎফর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামিম আরা স্বপ্নাসহ জেলা বিএনপি ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ বিমানবন্দরে তাকে স্বাগত জানান।

বিএনপির শীর্ষ এই নেতাকে স্বাগত জানিয়ে বিমানবন্দর থেকে শুরু করে পুরো কক্সবাজার শহর ও কক্সবাজার থেকে চকরিয়া ও পেকুয়া পর্যন্ত সড়ক মহাসড়কে তোরণ-ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। এছাড়া সালাহউদ্দিনকে স্বাগত জানাতে এবং তাকে এক নজর দেখতে বিমানবন্দর টার্মিনাল মহাসড়কে হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন। এক পর্যায়ে পুরো বিমানবন্দর সড়ক ও শহরের সড়ক উপসড়ক লোকে লোকারণ্য হয়ে উঠে।

কক্সবাজারের মাটিতে পা রেখে নিজের অনুভূতি প্রকাশ করে সালাহউদ্দিন আহমদ বলেন, মুক্ত স্বাধীন বাংলাদেশে আসার অনুভূতিটা অন্যরকম, যা ভাষায় প্রকাশ করা যাবে না। জনগণের মাঝে বিজয়ের অনুভূতি লক্ষ্য করলাম। শত সহস্র শহীদের রক্তের বিনিময়ে যে রক্ত স্নাত বাংলাদেশ আমরা পেয়েছি, সে বাংলাদেশে ছাত্র-জনতার যে বিপ্লব সংঘটিত হয়েছে ছাত্র-জনতার আত্মদানের মধ্য দিয়ে, আমাদের অঙ্গীকার, আমাদের প্রতিশ্রুতি, শহীদের স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলব আমরা ইনশাল্লাহ। একটি প্রকৃত বৈষম্যহীন, সাম্যভিত্তিক, সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে সেই বাংলাদেশে।

সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী বলেন, আমরা মানবিক, মর্যাদার ভিত্তিতে বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা করব ইনশাল্লাহ। সেজন্য আমাদের সবাইকে ধৈর্য ধারণ করতে হবে। সে বাংলাদেশ বিনির্মাণের জন্য আমাদের সবাইকে ধৈর্য ধারণ করতে হবে। সেই সাথে তিনি আইন-শৃঙ্খলাকে সমুন্নত রাখার আহ্বান জানান।

কক্সবাজার পৌঁছার পর সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমদ গণমাধ্যমকে এসব কথা বলেন।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ শাহজাহান চৌধুরী জানিয়েছেন, সালাহউদ্দিন আহমদকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়। এই সফরে সালাহউদ্দিন আহমদ সপ্তাহখানেক কক্সবাজারে অবস্থান ও ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহত পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাত, তাদের কবর জিয়ারত এবং বিগত ১৬ বছরে স্বৈরাচারী সরকারের নির্যাতন-নিপীড়নে নিষ্পেষিত নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button