খেলা-বিনোদন

বিসিবি থেকে পদত্যাগ করলেন জালাল ইউনুস

মুক্তমন রিপোর্ট:
এমনিতেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক পদে থাকতে পারতেন না জালাল ইউনুস। কারণ আগেই জানা গেছে, আজ সোমবার অথবা আগামীকাল মঙ্গলবারের মধ্যে ফারুক আহমেদ ও নাজমুল আবেদিন ফাহিমকে জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) কোটায় নতুন বোর্ড পরিচালক বানিয়ে প্রজ্ঞাপন আসবে। তারা দু’জন জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম ববির জায়গায় বোর্ড পরিচালক হিসেবে মনোনীত হবেন।

যে কারণে জালাল ইউনুসের সামনে অন্য কোনো পথ ছিল না। উপায়ন্তর না দেখে সোমবার নিজে থেকেই সরে দাঁড়িয়েছেন তিনি। এনএসসিতে পদত্যাগপত্র জমা দিয়েছেন এই বোর্ড পরিচালক। তার সঙ্গে আহমেদ সাজ্জাদুল আলমেরও পদত্যাগ করার কথা রয়েছে।

জালাল ও ববি সর্বশেষ বোর্ড নির্বাচনে অংশ নেননি। সরাসরি ক্রীড়া পরিষদ থেকে ভোট ছাড়া পরিচালক মনোনীত হয়েছিলেন। গঠনতন্ত্রে ক্রীড়া ফেডারেশনগুলোর অভিভাবক হিসেবে ক্রীড়া পরিষদ দু’জনকে সরাসরি বোর্ড পরিচালক পদে নির্বাচিত করার বিধান আছে। সেই একই প্রক্রিয়ায় সরাসরি বোর্ড পরিচালক হিসেবে দায়িত্ব নিতে পারবেন ফারুক ও ফাহিম।

নাজমুল হাসান পাপন বিসিবি সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর নীতিগত সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। তার জায়গা বিসিবিপ্রধানের দায়িত্ব পাওয়া একরকম নিশ্চিত হয়ে গেছে ফারুক আহমেদের।

বিসিবির গঠনতন্ত্র অনুসারে, ফারুক আহমেদ আগে বোর্ড পরিচালক হবেন। পরের ধাপ হিসেবে তিনি সহ-সভাপতি পদে মনোনয়ন পাবেন। এরপর পরিচালকদের ভোটে সহ-সভাপতি থেকে ফারুক আহমেদকে সভাপতি হিসেবে মনোনীত করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button