খেলা-বিনোদন

সাকিবের সঙ্গে নাম্বার ওয়ানের নতুন ভাগীদার হাসারাঙা

ক্রীড়া ডেস্ক : টি-টুয়েন্টি বিশ্বকাপ শুরুর ১৫ দিন আগে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। শীর্ষস্থানে থেকে টি-টুয়েন্টি বিশ্বআসরে দলের সঙ্গে যাচ্ছেন টাইগারদের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। তবে এককভাবে এক নম্বর স্থানটি দখলে পাচ্ছেন না। সাকিবের সিংহাসনে ভাগ বসিয়েছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার ভানিডু হাসারাঙ্গা।

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটিতে খেলেননি সাকিব। র‍্যাঙ্কিংয়ে সেটির প্রভাব পড়েছে। মি. অলরাউন্ডারের তিন রেটিং পয়েন্ট কমায় তার সঙ্গে যৌথভাবে হাসারাঙ্গা শীর্ষে উঠেছেন। দুজনের বর্তমান রেটিং পয়েন্ট ২২৮।

১০ রেটিং পয়েন্ট হারানো অভিজ্ঞ মোহাম্মদ নবী তৃতীয় স্থানে আছেন। আফগান ক্রিকেটারের ঝুলিতে রয়েছে ২১৮ রেটিং পয়েন্ট। দুধাপ এগিয়ে চতুর্থ স্থানে উঠেছেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। সাউথ আফ্রিকার এইডেন মার্করাম একধাপ নেমে পাঁচে অবস্থান করছেন।

ভারত অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে টাইগার অলরাউন্ডারের রয়েছে দারুণ এক কীর্তি। তারাই টি-টুয়েন্টি বিশ্বকাপের সব আসরে অংশ নিয়েছেন। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার পর অবসরের ভাবনার কথা জানিয়েছিলেন সাকিব। যদি তেমন হয়, তাহলে এটিই তার শেষ বিশ্বকাপ!

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button